সাধু বেনেডিক্ট মঠের ওয়েব-সাইট - মহেশ্বরপাশা - খুলনা - বাংলাদেশ
• করোনা ভাইরাসের এসময় খ্রিষ্টভক্তগণের পক্ষে গির্জায় যাওয়া সম্ভব না হওয়ায় সাধু বেনেডিক্ট মঠ তাঁদের সুবিধার্থে প্রধান প্রধান দিবসের প্রার্থনা, বাইবেল পাঠ (“ক” বর্ষ) ও উপদেশ উপস্থাপিত করছে।
• এ দুর্যোগকাল একবার শেষ হলে যখন আবার গির্জা করা সম্ভব হবে, তখন এ পাঠগুলো তাঁদেরই জন্য সুবিধাজনক হতে পারবে যাঁরা অসুস্থতার কারণে বা জরুরী অন্য কারণে গির্জায় যাওয়া থেকে বঞ্চিত।
• উপাসনাগুলো সামসঙ্গীতমালা যথেষ্টই ব্যবহার করে; দরকার হলে উপরের “লেখনী > অডিও-ভিজুয়াল” সিলেক্ট করুন; অথবা "Psalms & Ragas" অ্যাপটিকে ডাউনলোড করুন।
• উপাসনাগুলোতে, অনুষ্ঠাতা বলতে ঘরের যেকোনো খ্রিষ্টভক্তকে বোঝায়। স্মরণযোগ্য যে, বাপ্তিস্ম গ্রহণের ফলে যেকোন খ্রিষ্টভক্ত খ্রিষ্টের যাজকীয়, রাজকীয় ও নবীয় অধিকারের সহভাগী; সুতরাং ঈশ্বরের আশীর্বাদ যাচনা করতে পারেন।
• উপাসনাগুলোতে, লাল, ও মোটা হাতে সমস্ত লেখা উচ্চারিত হওয়ার নয়।

একবার অনলাইন পঞ্জিকায় গিয়ে তারিখ অনুযায়ী অনুষ্ঠান ক্লিক করুন।
অবশ্যই, কালো রঙের অনুষ্ঠানগুলো কোনো লিংকের সঙ্গে সংযুক্ত নয়।

অথবা কম্পিউটারের জন্য নিচের অ্যাপটিও প্রযোজ্য।
বাংলা পঞ্জিকা
বাংলা পঞ্জিকা এমন পঞ্জিকা যা প্রতি বছরের প্রতিটি দিনের জন্য মিসার নির্ধারিত বাইবেল পাঠগুলোর অধ্যায় ও পদ দেখায়।
সমস্ত সাধারণ পঞ্জিকা প্রতি বছর রিসেট করা দরকার, তাতে কোনো না কোনো অনুষ্ঠান (স্মরণ, পর্ব ইত্যাদি অনুষ্ঠান) বাতিল বা প্রতিস্থাপন করা হয়।
মুদ্রিত পঞ্জিকার বিপরীতে, এই ছোট ইউটিলিটিটি প্রতি বছর পুনরায় সেট করার দরকার নেই। ব্যবহারকারীদের পক্ষে বর্তমান বর্ষ “ক” বা “খ” বা “গ” কিনা তা জানা দরকার নেই; চলতি বছরে কোনও অনুষ্ঠান বাদ দেওয়া হয়েছে বা প্রতিস্থাপন করা হয়েছে কিনা তা খতিয়ে দেখারও দরকার নেই। অ্যাপ্লিকেশনটি খোলার সাথে সাথে তাঁরা সরাসরি সেই নির্দিষ্ট দিনের জন্য সঠিক পঠনের উল্লেখগুলি পেয়ে যাবেন। এমনকি, পাঠগুলোই সরাসরি পড়া যাবে।
তাছাড়া, রবিবারে ও পর্ব-মহাপর্ব উপলক্ষে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে অনলাইন উপাসনার সঠিক স্থানে সংযোগ করে।

অ্যাপটিকে ডাউনলোড করার জন্য এই লিংক ক্লিক করুন।


In the files referred to in the above link (অনলাইন পঞ্জিকা) or shown by the app, if any picture is copyright protected, please let us know, and we will replace it. Thank you.